বিএসএফ বাংলাদেশ সীমান্তে ঢুকে ‘বাহাদুরি’ করায় বিজিবি গুলি করতে বাধ্য হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

0 840

ভারতীয় জেলেদের ইলিশ শিকারকে কেন্দ্র করে রাজশাহীর চারঘাট সীমান্তে বৃহস্পতিবার বিজিবি-বিএসএফের মধ্যে গোলাগুলির ঘটনায় বিএসএফকেই দায়ী করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন৷ বিএসএফ সদস্যরা বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ করেছে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার স্থানীয় সময় সকাল ১১ টায় জার্মানির রাজধানী বার্লিনে ডয়চে ভেলেকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ডয়চে ভেলে বাংলা বিভাগের প্রধান খালেদ মুহিউদ্দীনকে দেয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীর সম্প্রতি ভারত সফর, ভারত-বাংলাদেশ চুক্তি, রোহিঙ্গা ইস্যু ও প্রবাসী প্রসঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘তারাই (বিএসএফ) আমাদের এখানে এসেছে এবং এসে তারা বাহাদুরিও করেছে। আমাদের ছেলেদের (বিজিবি) তাদের লাস্ট জব হিসেবে বাধ্য হয়ে গুলি করতে হয়েছে।’

বিএসএফ সদস্যের নিহত হওয়ার ঘটনা নিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো যেসব তথ্য দিচ্ছে তা সঠিক নয় বলে মন্তব্য করেন তিনি।

গত দশ বছরে ৩০০ এর বেশি বাংলাদেশী বিএসএফের গুলিতে মারা গেছে এমন তথ্যের প্রেক্ষাপটে মন্ত্রী বলেন, আগে বিএসএফ বছরে অনেকজনকে মেরে ফেলত আমরা তখন কেবল দু:খ করেছি। কিন্তু গতবছর মাত্র তিনজনকে মেরেছে।

একজনের মৃত্যুও অনাকাঙ্খিত উল্লেখ করে তিনি বলেন, আমরা আগে কখনও মামলা করিনি।ভারত এখন নতুন করে করেছে।কোনো ‘পন্ডিতও’ আমাদেরকে আগে মামলা করার কথা বলেননি।আগামীতে বাংলাদেশও এই পথে হাটতে পারে বলে জানান তিনি।

সূত্র: যুগান্তর।

Leave A Reply

Your email address will not be published.