এবার ইরানের উপর শত শত টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র মারার হুমকি দিলো ইসরাইল!!!

0 324

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজ ইসলামি প্রজাতন্ত্র ইরানের উপরে শত শত টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র মারার হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, তেহরান রেড লাইন অতিক্রম করলে আমেরিকা, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের সাহায্যে ইরানের ওপর টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র মারা হবে।

ইতালির সংবাদপত্র ‘কুরিয়ার ডেলা সেরা’কে গতকাল (শনিবার) দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই হুমকি দেন। ইসরায়েল কাৎজ বলেন, ইরানের ওপর বোমা বর্ষণের বিষয়টিও ইসরাইলের বিবেচনায় রয়েছে।

ইসরাইলের যুদ্ধবাজ এ মন্ত্রী বলেন, ইরান যদি রেড লাইন অতিক্রম করে তাহলে তারা সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং আমেরিকার ঐক্যবদ্ধ ফ্রন্টকে মোকাবেলা করতে বাধ্য হবে যে ফ্রন্ট ইরানের উপরে শত শত টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে।

টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র

রেড লাইনের ব্যাখ্যায় ইজরায়েল কাৎজ বলেন, “আমরা ইরানকে পরমাণু অস্ত্রের মজুদ গড়ে তোলার সুযোগ দেব না। ইরান যদি তা করে তাহলে তাদের বিরুদ্ধে সর্বশেষ উপায় হিসেবে আমরা সামরিক ব্যবস্থাকে বেছে নেব।”

ইরান শুরু থেকেই বলে আসছে তাদের পরমাণু কর্মসূচি একবারেই শান্তিপূর্ণ উদ্দেশ্যে পরিচালিত হচ্ছে এবং এ ব্যাপারে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র সার্বক্ষণিক নজরদারি রয়েছে। পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তি সই করা দেশ হচ্ছে ইরান কিন্তু ইসরাইল তাতে সই করে নি। এছাড়া, মধ্যপ্রাচ্যে ইসরাইল হচ্ছে একমাত্র শক্তি যারা পরমাণু অস্ত্রের অধিকারী।#

পার্সটুডে

Leave A Reply

Your email address will not be published.