আফগানিস্তানে ৩০ কৃষক হত্যার দায় স্বীকার করল মার্কিন বাহিনী!

0 407

আফগানিস্তানের নানগারহার প্রদেশে ৩০ জন কৃষককে হত্যার কথা স্বীকার করেছে মার্কিন বাহিনী। আফগানিস্তানে মোতায়েন মার্কিন বাহিনীর মুখপাত্র কর্নেল সোনি লেগেট আজ (শুক্রবার) বলেছেন, যে ড্রোনের হামলায় কৃষকরা হতাহত হয়েছে তা মার্কিন বাহিনী পাঠিয়েছিল এবং দায়েশ বা আইএস’র গোপন ঘাঁটি ধ্বংস করতে ড্রোনটি পাঠানো হয়েছিল।

হামলাকে বৈধতা দিতে তিনি এও দাবি করেছেন যে, নিহতদের মধ্যে আইএস বা দায়েশের সদস্যও রয়েছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। মার্কিন বাহিনী বিষয়টি নিয়ে কাজ করছে বলেও দাবি করেন মার্কিন আগ্রাসী বাহিনীর এই মুখপাত্র।

বৃহস্পতিবার আফগানিস্তানের নানগারহার প্রদেশের খুগিয়ানি জেলার ‘ওয়াজির তাঙ্গি’ এলাকায় মার্কিন ড্রোন হামলায় অন্তত ৩০ জন কৃষক নিহত ও ৪০ জন আহত হয়েছে। নানগারহারের প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি বলেছেন, একটি পাইন বাদামের ক্ষেতের কৃষকদের ওপর ড্রোন থেকে হামলা চালানো হয়েছে।

মার্কিন ড্রোন হামলায় নিহত সারি সারি কৃষকের লাশ!

‘ওয়াজির তাঙ্গি’ এলাকার উপজাতীয় নেতা মালিক রাহাত গুল বলেছেন, পাইন বাদাম সংগ্রহ করার পর ক্লান্ত-শ্রান্ত কৃষকরা যখন তাদের তাবুর কাছে জড়ো হয়ে বিশ্রাম নিচ্ছিলেন তখনি ড্রোন থেকে বোমা ফেলা হয়। তাঁবুর পাশে তারা আগুন জ্বালিয়ে রেখেছিলেন।

Leave A Reply

Your email address will not be published.