সিরিয়ায় ইরানের লক্ষ্যবস্তুতে ইসরাইলের বিমানহামলা

0 336

সিরিয়ায় ইরানি লক্ষ্যবস্তুতে যুদ্ধবিমান দিয়ে হামলা চালিয়েছে ইসরাইল। রোববার ভোরে এ হামলা চালানো হয়েছে দাবি করে ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে টুইট করা হয়। তবে এ হামলার কথা ইরানের বিপ্লবী বাহিনীর পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে।

ইসরাইলি সেনাবাহিনীর পক্ষ থেকে টুইট বার্তায় বলা হয়, আমরা সিরিয়ায় ইরানি কুদস বাহিনী ও শিয়া মিলিশিয়াদের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে ইসরাইলে একাধিক ঘাতক ড্রোন বিমানের বড় আকারের আক্রমণ প্রতিরোধ করেছি। খবর ইয়েনি শাফাকের।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানার এক প্রতিবেদনের বলা হয়, দেশটির বিমান বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা বেশিরভাগ ইসরাইলি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাতাহানার আগে ধ্বংস করতে সক্ষম হয়েছে।

এদিকে রোববারের হামলার কথা অস্বীকার করে ইরানের বিপ্লবী বাহিনীর সিনিয়র কমান্ডার মেজর জেনারেল মহসিন রেজা জানান, শনিবার ইসরাইলি বিমানটি দামেস্কের কাছে ইরানি বাহিনীকে হামলা করেছিল যেখান থেকে ধ্বংসাত্মক ড্রোন দিয়ে ইসরাইলে হামলার পরিকল্পনা করা হয়েছিল। ইলনা নিউজের এক প্রতিবেদনে এমন করেন তিনি।

জেনারেল মহসিন রেজা বলেন, এটি মিথ্যা এবং সত্য নয়। ইসরাইল ও মার্কিন যুক্তরাষ্ট্রের কোনো ক্ষমতা নেই ইরানের বিভিন্ন কেন্দ্রে হামলা করে। আমাদের সামরিক উপদেষ্টা কেন্দ্র ক্ষেতিগ্রস্ত হয়নি।

এর আগেও সিরিয়াতে ইরানি লক্ষ্যবস্তুতে কয়েকবার হামলা চালিয়েছে ইসরাইল। তেহরান বাশার আল আসাদ সরকারকে সমর্থন দিয়ে আসছে।

সুত্র যুগান্তর

Leave A Reply

Your email address will not be published.