ফটোসেশন করে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়: বিএনপি নেতা ফারুক

0 615

আজ (রোববার) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এ মানববন্ধন আয়োজন করে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামে একটি সংগঠন।

বিএনপির এ নেতা বলেন, যে সরকার সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসে না, যে সরকার দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়, যে সরকার বিনা ভোটে নির্বাচিত হয়, যে সরকার জনগণকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ দেয় না, সেই সরকারের কাছে আমরা কীভাবে দাবি করতে পারি ডেঙ্গু দমনের জন্য। এজন্য যে কাজগুলো করা প্রয়োজন, সেটি না করে দুই মেয়র শুধু ফটোসেশন করছেন, সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন। কিন্তু প্রয়োজনীয় যে সমস্ত ব্যবস্থা করা দরকার, সেগুলো তারা করছেন না।

তিনি আরও বলেন, আমরা শুনছি ওষুধ আসছে, ওষুধ আসবে। কিন্তু সে ওষুধের উপকারিতা মোটেও নাই। প্রতিদিন হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে, কিন্তু সরকারের এমপি, মন্ত্রীরা শুধু মিডিয়ায় মুখরোচক কথা বলছেন। তারা বলছেন, ‘আমরা ডেঙ্গুতে সহনশীলতা নিয়ে আসছি’ কিন্তু মোটেও তা নয়।

জয়নুল আবদিন ফারুক আরো বলেন, আমি মনে করি, যেটা আমাদের দল থেকে দাবি করা হয়েছে, অনতিবিলম্বে ডেঙ্গু প্রতিরোধে জরুরি অবস্থা জারি করে ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা করা উচিত। ডেঙ্গু প্রতিরোধে প্রশাসনকে নিয়োগ করুন। আপনাদের মুখে বড় বড় কথা আর শুনতে চাই না।

এদিকে, অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি থাকায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চলা নাইকো দুর্নীতি মামলার চার্জ গঠনের শুনানি ফের পেছানো হয়েছে। খালেদার আইনজীবীদের করা আবেদন গ্রহণ করে আগামী ২৭ আগস্ট শুনানির নতুন দিন ধার্য করেছেন আদালত।

আজ (রোববার) দুপুরে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান নতুন দিন ধার্য করেন। এরআগে ২৩ জুন মামলার চার্জ শুনানির তারিখ ছিল। কিন্তু খালেদা জিয়া হাসপাতালে ভর্তি থাকায় তাকে আদালতে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ।#

পার্সটুডে

Leave A Reply

Your email address will not be published.