মার্কিন রণতরী আমাদের দুই পাটি দাঁতের মাঝখানে মাংসের মতো: ইরান

0 379

ইসলমিক বার্তা

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) বলেছে, অতীতে মধ্যপ্রাচ্যের মার্কিন ঘাঁটি ও রণতরীগুলো আমাদের জন্য হুমকি হিসেবে গণ্য হলেও সেগুলো এখন আমাদের জন্য সুযোগ হিসেবে বিবেচিত হচ্ছে।

আইআরজিসির অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার আমির আলী হাজিজাদেহ জানান, এগুলো (রণতরী) এখন আমাদের জন্য ‘টার্গেট বোর্ডে’র মতো। খবর ইসনা ও রয়টার্সের।

তিনি বলেন, ইরানকে চাপে রাখতে পারস্য উপসাগরে পাঠানো মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস আব্রাহাম লিংকনে রয়েছে ৪০-৫০ বিমান এবং ছয় হাজার সেনা।

মধ্যপ্রাচ্যে অবস্থিত মার্কিন ঘাঁটিগুলোর অবস্থান এবং ইরানের ক্ষেপণাস্ত্র শক্তির প্রতি ইঙ্গিত করে তিনি আরও বলেন, মধ্যপ্রাচ্যে মার্কিনীদের অবস্থানটা অনেকটা আমাদের দুই পাটি দাঁতের মাঝখানে মাংসের মতো। নড়লেই সঙ্গে সঙ্গে চিবিয়ে খেয়ে ফেলব।

আইআরজিসির অ্যারোস্পেস ডিভিশনের ওই কমান্ডার আরও বলেন, এ অঞ্চলে আমেরিকা ঝুঁকির মধ্যে রয়েছে। পারস্য উপসাগরে তাদের রণতরীগুলো আমাদের নৌযানগুলোর নাগালের মধ্যে।

ইরানের নৌযানগুলোতে ৩০০ কিলোমিটার দূরে আঘাত হানার মতো ক্ষেপণাস্ত্র রয়েছে। নৌযান থেকে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রের পাল্লা বাড়িয়ে এখন ৭০০ কিলোমিটার করা হয়েছে।

ইরানকে বার্তা দিতে পারস্য উপসাগরে মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস আব্রাহাম লিংকন পাঠানো হয়েছে বলে মার্কিন কর্মকর্তারা বক্তব্য দেয়ার পর তেহরানের পক্ষ থেকে এ প্রতিক্রিয়া জানানো হয়।

Leave A Reply

Your email address will not be published.