সরকার ক্ষমতায় থাকতে ভারতকে তুষ্ট করছে: ডাকসু ভিপি নুরের অভিযোগ

0 975

সংবাদ সম্মেলনে ডাকসু ভিপি নুর (ফাইল ছবি)

ক্ষমতায় থাকতে ভারতকে তুষ্ট করছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

তিনি বলেন, সম্প্রতি সরকার ভারতের সঙ্গে যে চুক্তি করেছে তাতে আমরা লজ্জিত। আপনি (প্রধানমন্ত্রী) যখন বলেন- ভারতকে যা দিয়েছি ভারত সারাজীবন তা মনে রাখবে। আপনার একটি বাক্যে বোঝা যাচ্ছে। আপনি ভারতকে কী পরিমাণ দিয়েছেন। আপনি দেশের মানুষের স্বার্থের কথা চিন্তা করেননি। আপনি ক্ষমতায় থাকতে ভারতকে তুষ্ট করার কথা চিন্তা করেছেন। কিন্তু ভারত আমাদের কী দিয়েছে। আজও একজনকে সীমান্তে হত্যা করা হয়েছে।

রোববার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ তিনি এ মন্তব্য করেন।

বুয়েটছাত্র আবরার হত্যাসহ সকল ছাত্রহত্যার দ্রুতবিচার, দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিল ও সকল ছাত্রসংসদের নির্বাচনসহ পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ সমাবেশের আয়োজন করা হয়।

ভিপি নুর বলেন, আপনারা (সরকার) আজ দুর্বল বলে আন্তর্জাতিক সমর্থন থাকা সত্ত্বেও রোহিঙ্গা সমস্যা দূর করতে পারছেন না। আপনারা মানবতার পরিচয় দিয়েছেন, অনেক ভালো করেছেন। কিন্তু আপনারা এই সমস্যা সমাধানে মিয়ানমারকে বাধ্য করতে পারেননি। কারণ আপনাদের শক্ত ভিত্তি নেই।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, মশিউর রহমান প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.