যুদ্ধে জড়ালে ইসরায়েলের চেহারা পাল্টে দেবে ইরান: ইসরায়েলি বিমান কর্মকর্তা!

0 623

ইরানের হুমকিতে চূড়ান্ত উদ্বেগে আছে ইসরায়েল। এবার এই উদ্বেগ প্রকাশ করলেন দেশটির বিমানবাহিনীর সাবেক ঊর্ধ্বতন এক কর্মকর্তা। তিনি বলেন, বর্তমানে ইসরায়েলে কোনো সরকার নেই। এ অবস্থায় যুদ্ধে জড়িয়ে সর্বোচ্চ সুবিধা নিয়ে নিতে পারে ইরান।
নাম গোপন করে ইসরায়েলের বিমানবাহিনীর ওই ঊর্ধ্বতন কর্মকর্তার সাক্ষাৎকার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে জেরুজালেমভিত্তিক সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট। সাক্ষাৎকারে ওই কর্মকর্তা জানান, যুদ্ধে জড়ালে ইসরায়েলের চেহারা পাল্টে দেবে ইরান।
বিমানবাহিনীর সাবেক ওই কর্মকর্তা বলেন, ইরানের বিরুদ্ধে যুদ্ধে জড়ালে প্রতিদিন এক হাজারেরও বেশি রকেট মোকাবিলা করতে হবে ইসরায়েলকে। ইরান ও ফিলিস্তিনি সংগঠন হিজবুল্লাহ ইসরায়েলকে লক্ষ্য করে বৃষ্টির মতো রকেট ছুড়বে। এতে ‘আগে কখনোই দেখেনি’- এমন দৃশ্য দেখবে তেল আবিব।
তিনি আরও বলেন, আমাদের জন্মভূমির জন্য এটা বড় ধরনের হুমকি। এতে এমন দৃশ্যের তৈরি হবে, যা অতীতে কখনো দেখা যায়নি। ইরানের ছোড়া রকেট এবং ক্ষেপণাস্ত্রে মাটির সঙ্গে মিশে যাবে ইসরায়েল। সম্পূর্ণ অবকাঠামো ধ্বংস হয়ে যাবে।

ইসরায়েলি বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা সতর্ক করে বলেন, পরবর্তী দিনের জন্য আমাদের সবারই তৈরি থাকা উচিত। বর্তমানে আমরা যা দেখি তার ব্যতিক্রম হতে পারে। তবে ইসরায়েল হারিয়ে যাবে না। আমরা চাইলে মানুষের জীবন এবং গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষার উদ্যোগ নিতে পারি।

Leave A Reply

Your email address will not be published.