‘যুদ্ধ অব্যাহত রাখলে সৌদি আরবকে করুণ পরিণতি ভোগ করতে হবে’

0 310

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের নেতা আব্দুল মালেক আল-হুথি বলেছেন, তার দেশের বিরুদ্ধে যদি যুদ্ধ অব্যাহত রাখা হয় তাহলে সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটকে করুণ পরিণতি ভোগ করতে হবে।

গতকাল (শনিবার) সন্ধ্যায় ইয়েমেনের রাজধানী সানায় দেয়া ভাষণে তিনি বলেন, “আমি সৌদি সরকারকে আগ্রাসন বন্ধ করার আহ্বান জানাব। অন্যথায় এই আগ্রাসন অব্যাহত রাখার জন্য তাদেরকে চরম মূল্য দিতে হবে।” আব্দুল মালেক আল-হুথির বক্তব্য টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

তিনি বলেন, ইয়েমেনের সামরিক বাহিনী তাদের বিভিন্ন ধরনের অস্ত্র ও সরঞ্জাম তৈরি অব্যাহত রাখবে এবং সৌদি নেতৃত্বাধীন জোট যদি আগ্রাসন অব্যাহত রাখে তাহলে কঠোর পাল্টা ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, যারা মনে করেছে অবরোধ এবং যুদ্ধ চাপিয়ে দিয়ে ইয়েমেনের জনগণকে নতজানু করা যাবে তারা ভুল চিন্তা করছে এবং তাদের জন্য একান্তই ধ্বংস ও ক্ষতিকর ভবিষ্যত অপেক্ষা করছে।

ইয়েমেনি হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সৌদি আরবের আরামকো তেল স্থাপনা

হুথি আন্দোলনের প্রধান আরো বলেন, সৌদি আরবকে অবশ্যই তাদের আগ্রাসী অবরোধ প্রত্যাহার করতে হবে। আমরা নিশ্চিত যে, সৌদি অবরোধের কারণে ইয়েমেনের জনগণকে বড় রকমের ভোগান্তি পোহাতে হচ্ছে। এ সময় তিনি ইয়েমেনের জনগণের প্রতি সৌদি আগ্রাসনের মুখে ধৈর্য ধারণ করার আহ্বান জানান।

আব্দুল মালেক আল-হুথি লেবানন এবং ইরাকের চলমান বিক্ষোভ-প্রতিবাদ সম্পর্কেও কথা বলেন। তিনি এসব দেশের জনগণকে শত্রুর ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানান। আবদুল মালেক বলেন, ইহুদিবাদী ইসরাইল যদি ইয়েমেনের উপরে কোন ধরনের বোকামিপূর্ণ হামলার চেষ্টা চালায় তাহলে তেল আবিবের বিরুদ্ধে কঠোর জবাব দিতে মোটেই দ্বিধা করবে না ইয়েমেনের যোদ্ধারা।#

পার্সটুডে

Leave A Reply

Your email address will not be published.