‘ইসরাইলের শক্তি সম্পর্কে কল্পকাহিনী ভেঙে দিয়েছে হিজবুল্লাহ’

0 559

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, লেবাননের জনগণ ও ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বিশ্বের সামনে প্রমাণ করে দিয়েছে যে, ইহুদিবাদী ইসরাইলকে পরাজিত করা সম্ভব।

লেবাননের আরিবি ভাষার ওয়েবসাইট আল-আহাদকে দেয়া একান্ত সাক্ষাৎকারে জাওয়াদ জারিফ একথা বলেন। ২০০৬ সালের যুদ্ধের বিজয় বার্ষিকীতে তিনি হিজবুল্লাহকে অভিনন্দন জানান। জারিফ বলেন, ইসরাইলকে পরাজিত করা যায় না বলে যে কল্পকাহিনী তৈরি করা হয়েছিল ২০০৬ সালের যুদ্ধের মাধ্যমে হিজবুল্লাহ তা ভেঙে দিয়েছে।

আহত সেনা বহন করছে ইহুদিবাদী সেনারা

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসরাইল যতই চেষ্টা করুক তারা যুদ্ধ চালিয়ে যেতে পারবে না। ২০০৬ সালের যুদ্ধ সম্পর্কে তিনি বলেন, “এটি ছিল পুরো মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক অধিকার ও আন্তর্জাতিক সম্পর্কের জন্য বিজয়। এ অঞ্চলের লোকজন ও সারা বিশ্ব লেবাননের জনগণ এবং ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর কাছে ঋণী। তারাই বলদর্পী ইহুদিবাদী ইসরাইল ও উগ্র দায়েশ সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।”

২০০৬ সালের যুদ্ধে পরাজয়ের পর কান্নাায় ভেঙে পড়ে ইসরাইলি সেনারা

২০০৬ সালের জুলাই মাসে ইহুদিবাদী ইসরাইলের চাপিয়ে দেয়া ৩৩ দিনের যুদ্ধে হিজবুল্লাহ তীব্র প্রতিরোধ গড়ে তোলে এবং শেষ পর্যন্ত বিজয় লাভ করে। হিজবুল্লাহর প্রতিরোধের মুখে ইসরাইলের কয়েকশ সেনা হতাহত হয় এবং এক পর্যায়ে তারা জাতিসংঘের মধ্যস্থতায় যুদ্ধবিরতি করতে বাধ্য হয়।#

পার্সটুডে

Leave A Reply

Your email address will not be published.