ম্যাকরনের ‘ব্রেন ডেথ’ হয়েছে ন্যাটো জোটের নয়: এরদোগান

সিরিয়ায় তুরস্কের হামলা এবং ন্যাটো জোটের কার্যকারিতা নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন যে বক্তব্য দিয়েছেন তার বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া দেখিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।তিনি বলেছেন, ম্যাকরনের ব্রেন ডেথ হয়েছে ন্যাটো জোটের নয়।

ফ্রান্সের প্রেসিডেন্ট সম্প্রতি বলেছিলেন, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোট এখন এতটা অকার্যকর হয়ে পড়েছে যে এর ব্রেন ডেথ হয়ে গেছে।এর জবাবে এরদোগান শুক্রবা বলেন, ব্রেন ডেথ যদি কারো হয় তাহলে ম্যাকরনের হয়েছে ন্যাটোর নয়। তিনি ফরাসি প্রেসিডেন্টকে অনভিজ্ঞ রাজনীতিবিদ হিসেবেও অভিহিত করেন।

তুরস্কের প্রেসিডেন্ট সিরিয়ায় তার দেশের সামরিক অভিযান সম্পর্কে ম্যাকরনের প্রশ্ন প্রত্যাখ্যান করে পাল্টা প্রশ্ন করেন, ফ্রান্সের সেনারা তুরস্কে কি করছে?

ম্যাকরন বৃহস্পতিবার প্যারিসে ন্যাটো মহাসচিবের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বলেছিলেন, তুরস্ক সিরিয়া সামরিক অভিযান চালালেও সে যেন এটা না ভাবে যে, এ অভিযানে ন্যাটো জোট তার সঙ্গে রয়েছে। তিনি আরো বলেন, ন্যাটো জোটের সদস্য হয়েও তুরস্ক এককভাবে সিরিয়ায় যে অভিযান চালিয়েছে তা থেকে প্রমাণিত হয়ে ন্যাটোর মৃত্যু হয়ে গেছে।#

পার্সটুডে

Comments (0)
Add Comment