ইরান ও ইরাকের মধ্যে দন্ধ সৃষ্টিতে ব্যর্থ হয়েছে শত্রুরা: সর্বোচ্চ নেতা

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ইমাম হোসেন (আ.)’র শাহাদাতের চেহলাম বার্ষিকী উপলক্ষে কারবালা অভিমুখী শোক মিছিল দিন দিন আরও বিস্তৃত হবে। তিনি আজ (বুধবার) তেহরানে একদল ইরাকি স্বেচ্ছাসেবীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

এ সময় সর্বোচ্চ নেতা আরও বলেন, ইমাম হোসেন (আ.) শুধু শিয়া মুসলমানদের নন বরং তিনি সব মুসলমান ও মানবতার। এ কারণে ইমাম হোসেন (আ.)’র শাহাদাতের চেহলাম বার্ষিকীর শোক মিছিলে অমুসলিমরাও অংশ নেন।

ইরাকি স্বেচ্ছাসেবকদের আতিথেয়তার প্রশংসা করে তিনি বলেন, ইরান ও ইরাকের মানুষের মন-প্রাণ একে অপরের সঙ্গে যুক্ত। শত্রুরা এই দুই জাতির মধ্যে বিভেদ সৃষ্টির জন্য ব্যাপক চেষ্টা চালিয়েছে, কিন্তু তারা সফল হতে পারে নি। ভবিষ্যতেও পারবে না। কারণ এই দুই জাতির বন্ধনের মূলে রয়েছে আল্লাহর প্রতি বিশ্বাস এবং ইমাম হোসেন (আ.) তথা আহলে বাইতের প্রতি ভালোবাসা।

এ সময় তিনি ইরানের ইসলামি বিপ্লবের বিরুদ্ধে আমেরিকা ও তার সহযোগীদের ষড়যন্ত্রের কথা তুলে ধরে বলেন-নানা ষড়যন্ত্র, হুমকি ও নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানের ইসলামি বিপ্লব লিকলিকে এক চারা থেকে এখন শক্তিশালী এক বৃক্ষে রূপ লাভ করেছে এবং এই বৃক্ষের ফল দিন দিন বেড়ে চলেছে।

এ সময় উপস্থিত জনতা ইসরাইল ধ্বংস হোক, আমেরিকা নিপাত যাক বলে স্লোগান দিতে থাকেন। তাদের স্লোগানের প্রতি ইঙ্গিত করে ইরানের সর্বোচ্চ নেতা বলেন, আল্লাহর রহমতে অদূর ভবিষ্যতেই এসব স্লোগানের বাস্তবায়ন দেখা যাবে এবং মুসলিম উম্মাহ শত্রুদের বিরুদ্ধে বিজয় লাভ করবে।#
পার্সটুডে

Comments (0)
Add Comment