ড্রোন হামলার জন্য ইহুদিবাদী ইসরাইল সম্পূর্ণভাবে দায়ী: সাদ হারিরি

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি বলেছেন, গত সপ্তাহের শেষ দিকে রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চলে যে ড্রোন হামলা হয়েছে তার জন্য সম্পূর্ণভাবে ইহুদিবাদী ইসরাইল দায়ী।

গতকাল (শুক্রবার) জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিত গুতেরেসের সঙ্গে এক টেলিফোন সংলাপে লেবাননের প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, আন্তর্জাতিক সীমানায় ১৩ বছর ধরে যে স্থিতিশীলতা ও শান্তি বিরাজমান ছিল ইহুদিবাদী ইসরাইলের এই অগ্রহণযোগ্য তৎপরতার কারণে সেই শান্তি ও স্থিতিশীলতা হুমকির মুখে পড়েছে।

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিত গুতেরেস

তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের এই আগ্রাসী তৎপরতার কারণে মধ্যপ্রাচ্য অঞ্চল এক অনিশ্চিত সংঘাতের দিকে চলে গেছে। হারিরি বলেন, ২০০৬ সালে হিজবুল্লাহ এবং ইহুদিবাদী ইসরাইলের মধ্যকার যুদ্ধের পর এই ধরনের হামলা নজিরবিহীন। ইহুদিবাদী ইসরাইলের ওপর চাপ সৃষ্টি করার জন্য তিনি আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানান।

সাদ হারিরি বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া ১৭০১ নম্বর প্রস্তাব যাতে ইসরাইল মেনে চলে তার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে নিশ্চিত করতে হবে।

গত মঙ্গলবার লেবাননের উচ্চ প্রতিরক্ষা কাউন্সিল এক বিবৃতিতে বলেছে, লেবাননের জনগণ যেকোন ধরনের আগ্রাসন মোকাবেলার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার অধিকার রাখেন। এই অধিকার জাতিসংঘ সনদ দিয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।#

পার্সটুডে/

Comments (0)
Add Comment