মার্কিনরা সামান্যতম ভুল করলে যুদ্ধ জাহাজ ডুবিয়ে দেওয়া হবে,ইরান!

আন্তর্জাতিক
ইরান গোপন অস্ত্র দিয়ে পারস্য উপসাগরে মোতায়েন করা মার্কিন যুদ্ধ জাহাজ ডুবিয়ে দিতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সামরিক কর্মকর্তা জেনারেল মর্তেজা কোরাবানি।শনিবার ইরানি সংবাদ সংস্থা মিজানের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে তুরস্ক ভিত্তিক সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক।

মর্তেজা কোরাবানি বলেন,আমেরিকা এই অঞ্চলে দুটি যুদ্ধজাহাজ পাঠিয়েছে।যদি তারা সামান্যতম ভুল করে, আমরা দুইটি ক্ষেপণাস্ত্র বা দুটি নতুন গোপন অস্ত্র ব্যবহার করে তাদের জাহাজ এবং ক্রুসহ বিমান সমুদ্রের নিচে পাঠাব।

পশ্চিমা গবেষকরা বলছেন, ইরান তাদের অস্ত্র ক্ষমতা বাড়িয়ে তুলছে, যদিও তারা তেহরানের ক্ষেপণাস্ত্র ব্যবস্থা নিয়ে উদ্বিগ্ন, বিশেষ করে তাদের দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র।

এদিকে আমেরিকা ইরানকে উসকানি দিচ্ছে বলে অভিযোগ করেছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভ।বৃহস্পতিবার মস্কোয় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,আমেরিকা ইরানের ওপর নিষেধাজ্ঞা আরোপ ও চাপ সৃষ্টি করে পরমাণু কর্মসূচির বিষয়ে আরও পদক্ষেপ নেয়ার জন্য উসকানি দিচ্ছে।
ইরানকে ‍উসকানি দিয়ে মধ্যপ্রাচ্যে সামরিক সংঘাত বাধিয়ে দেয়ার চেষ্টা করছে আমেরিকা, যা বিপজ্জনক ও অগ্রহণযোগ্য।

মারিয়া জাখারোভা বলেন, মধ্যপ্রাচ্যে বিমানবাহী রণতরী ও বোমারু বিমান পাঠিয়ে এ অঞ্চলের পরিস্থিতি উত্তেজনাকর করে তুলেছে ওয়াশিংটন।এবং তাদের পাতা ফাঁদে পা দিচ্ছে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের অনেক আরব দেশ।

তিনি বলেন, আমেরিকার ষড়যন্ত্রের কারণে মধ্যপ্রাচ্যের দেশগুলো নতুন করে সংঘাতে জড়ালে গোটা বিশ্বের জন্য নতুন নতুন হুমকি তৈরি হবে।

Comments (0)
Add Comment